করোনায় আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্টের গণমাধ্যম সচিব কেটি মিলার

করোনায় আক্রান্ত মার্কিন ভাইস প্রেসিডেন্টের গণমাধ্যম সচিব কেটি মিলার
মিলার দম্পতি- বাম থেকে ট্রাম্পের উপদেষ্টা স্বামী স্টিফেন মিলারের সঙ্গে মাইক পেন্সের উপদেষ্টা কেটি মিলার। ছবি: এপি

পোস্টকার্ড ডেস্ক ।।

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের একজন শীর্ষ উপদেষ্টা তার প্রেস সচিব কেটি মিলার । এই নিয়ে হোয়াইট হাউজের মোট দুজন কর্মকর্তা ভাইরাস আক্রান্ত হলেন। এর আগের দিন করা পরীক্ষায় আরেক কর্মকর্তা করোনা পজেটিভ বলে চিহ্নিত হন।

প্রথম আক্রান্ত কর্মকর্তা ছিলেন ট্রাম্পের ব্যক্তিগত এক সেবা কর্মী, হোয়াইট হাউজে ওই পদকে ভ্যালেট নামে আখ্যাইয়িত করা হয়।

এই অবস্থায় হোয়াইট হাউজ ভাইস প্রেসিডেন্ট পেন্স এবং প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য নিয়মিত করোনা পরীক্ষা শুরু করেছে। প্রেসিডেন্টকে সুরক্ষিত রাখতে সকল প্রকার সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলেও জানিয়েছে হোয়াইট হাউজ সূত্র।

এদিকে দ্বিতীয় আক্রান্ত কর্মকর্তা কেটি মিলার ট্রাম্পের আরেক শীর্ষ উপদেষ্টা টম মিলারের স্ত্রী। হোয়াইট হাউজের পক্ষ থেকে স্টিফেন মিলার করোনা পজেটিভ কিনা তা এখনও নিশ্চিত করা হয়নি ।

গতকাল শুক্রবার কেটি মিলারের সংস্পর্শে যাওয়া ছয় জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তারা মাইক পেন্সের সঙ্গে বিমানে ভ্রমণ করতে যাচ্ছিলেন। কিন্তু বিমান ছাড়ার আগে তাদের নামিয়ে আনা হয়েছে। খবর বিবিসি ও সিএনএনের।

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়েছে এবং বেশ কিছু অঙ্গরাজ্য লকডাউন বিধিমালা শিথিল করে সচল হতে শুরু করেছে।

এর মধ্যেই রাজনৈতিক বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বার্তা সংস্থা এপি প্রকাশিত এক সংবাদ।

শীর্ষ জাতীয় রোগ নিয়ন্ত্রণ বিশেষজ্ঞদের বিস্তারিত দিকনির্দেশনা অবজ্ঞা করেই সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপ নেওয়া হয়েছে হোয়াইট হাউজের সর্বোচ্চ পর্যায় থেকে। এপি তাদের হাতে আসা বেশকিছু আন্তর্জাতিক ইমেইলের বরাত দিয়ে যা নিশ্চিত করে।